শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯


রোহিঙ্গা ক্যাম্পের ৪১ এনজিওকে প্রত্যাহার





অনলাইন ডেস্ক

রোহিঙ্গা ক্যাম্পে অপকর্মে লিপ্ত থাকা ৪১ বেসরকারি সংস্থার (এনজিও) কার্যক্রম বাতিল করে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শনিবার সকালে নগরের দক্ষিণ সুরমায় সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্পে শুরু থেকে ১৩৯টি বেসরকারি সংস্থা (এনজিও) কার্যক্রম শুরু করেছিল। ব্যবস্থা নেওয়ার পর বিভিন্ন দেশি-বিদেশি এনজিও সংস্থা তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিতে নানাভাবে তদবির করছে।

সিসিকের মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা উদ্যোগকে স্বাগত জানিয়ে ড. মোমেন বলেন, তার অগ্রজ সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও মেয়র আরিফুল হক চৌধুরী না হলে এটা হতো না। এজন্য তাদের আন্তরিক ধন্যবাদ জানান মন্ত্রী।

এসময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়াও সিটি করপোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, আজম খান, সালেহ আহমদ সেলিম, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী এবং সিলেট জেলা এবং মহানগর আওয়ামী লীগের নেতা ও সিসিকের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com