শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯
  • হোম » আরও সংবাদ » শাদ এরশাদ রংপুরে মনোনয়নপত্র জমা দিলেই ডিএনএ টেস্ট চাইবে বিএনপি !


শাদ এরশাদ রংপুরে মনোনয়নপত্র জমা দিলেই ডিএনএ টেস্ট চাইবে বিএনপি !






শাহীন রহমান, রংপুর থেকে ফিরেঃ
প্রয়াত এরশাদের পুত্র শাদ এরশাদ আসন্ন রংপুর উপ নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেই তার ডিএনএ টেস্ট চাওয়া হবে। বিএনপি এই ডিএনএ টেস্ট করার দাবি জানাবে। দলের একাধিক দায়িত্বশীল সুত্র এমনটি আভাস দিয়েছে।
কৌশলগত কারণে এসব নেতারা এই মুহূর্তে তাদের নাম প্রকাশ করতে চান নি। স্থানীয় এসব নেতাদের দাবি, শাদ, এরশাদ দম্পতির সন্তান নয়। সেও এরশাদের পালিত পুত্র।
৮০ এর দশকে এরশাদ ক্ষমতায় থাকাকালে হঠাৎ করেই নিঃসন্তান এরশাদ পরিনত বয়সে ঘোষণা দিয়েছিলেন, তিনি পিতা হতে চলেছেন। সেই থেকেই শাদের জন্ম নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা কথা চালু আছে।
জানা গেছে, আসন্ন উপ নির্বাচনে এরশাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানিয়ে কেন্দ্রীয় আওয়ামীলীগ সেখানে নির্বাচন করতে আগ্রহী নয়। যদিও দলের স্থানীয় নেতারা নির্বাচন করার মানসে সারা শহর জুড়ে ব্যানার, ফেস্টুন, প্যানা লাগিয়েছে। তারা ফাঁকা মাঠে এরশাদের জাতীয় পার্টিকে এবার কোনভাবেই ছাড় দিতে রাজি নয়। আওয়ামীলীগ নির্বাচন না করলে বিএনপি তাদের পূর্ণ শক্তি নিয়ে ভোট যুদ্ধে লড়বে।
আওয়ামীলীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সদস্য, সাবেক মন্ত্রী কর্নেল (অবঃ) ফারুখ খান সোমবার বিকেলে সেল ফোনে জানান, এরশাদ সাহেবের জাতীয় পার্টি মহাজোটে ছিলেন, গেলো নির্বাচনে আমরা তার বিরুদ্ধে কোনও প্রার্থী দেইনি, এবারও এমন হতে পারে, ইলেকশন শিডিউল ঘোষণা হোক, দ্যান আমরা মনোনয়ন বোর্ড বসে দলগত সিদ্ধান্ত নেব।
৯০ এর পর থেকে এরশাদ এই আসনে বিপুল ভোটে প্রতিটি নির্বাচনে জয়লাভ করে এসেছেন। এমনকি ৯০ এর পট পরিবর্তনের পরে এরশাদ জেলে থেকেও লক্ষাধিক ভোটে জয়লাভ করেছেন। এরশাদের পাশে অন্য প্রার্থীদের জামানত পর্যন্ত বাজেয়াফত হয়েছে।
তবে গেল নির্বাচনে বিএনপি থেকে জিয়া সরকারের প্রয়াত সিনিয়র মন্ত্রী মশিউর রহমান যাদু মিয়ার মেয়ে রিতা রহমান নির্বাচন করে প্রায় ৫০ হাজার ভোট পেয়েছিলেন।
এবার বিএনপি থেকে রিতা রহমানের পাশাপাশি ছাত্রদলের সাবেক সভাপতি হাবিবুন নবি সোহেল, মহানগর বিএনপি সভাপতি মোজাফফর হোসেনের নাম প্রার্থী হিসাবে নাম শোনা যাচ্ছে।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com