বুধবার , ২১ অগাস্ট ২০১৯


সাকিবের সঙ্গে রংপুরের চুক্তি অবৈধ: বিসিবি





অনলাইন ডেস্কঃ

নিয়ম বহির্ভূতভাবে হয়েছে সাকিবের দলবদল। বিপিএলের এবারের আসরের দল গঠন, ক্রিকেটার নির্বাচন সবকিছুই নতুন চুক্তি অনুযায়ী হবে। আগের কোন নিয়ম এবার প্রযোজ্য হবে না। আজ এমনটাই সিদ্ধান্ত নিয়েছে বিপিএলের গভর্নিং কাউন্সিল।

ঢাকা ডায়নামাইটস ছেড়ে রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা এ অলরাউন্ডার কোনো কিছু না জানিয়ে রংপুরে যোগ দেয়ায় হতাশা প্রকাশ করেছেন ঢাকা ডায়নামাইটসের প্রধান নির্বাহী কর্মকর্তা ওবায়েদ নিজাম। শনিবার সাংবাদিকদের সঙ্গে আলাপে ঢাকা ডায়নামাইটসের এই কর্মকর্তা বলেছেন, সাকিবের বিষয়ে কী হবে, সেটা বিসিবি বলতে পারবে। তারা তো রিটেইন করার ফরম এখনও দেয়নি। সেটা দিলে না হয় আমরা তালিকা দিতে পারতাম। যাকে যাকে প্রয়োজন, তাকে আমরা ধরে রাখতে পারতাম। এখন তো সবাই চলে যাবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং গত আসরগুলোতে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলা সাকিব ফ্রাঞ্চাইজিকে না জানিয়ে গোপনে রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হন। বিশ্বসেরা এ অলরাউন্ডারের এমন আচরণে বিরক্ত বিসিবি ও ঢাকার ফ্রাঞ্চাইজি মালিকরা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিনিয়র সহ-সভাপতি মাহবুব আনাম শনিবার জানিয়েছেন, আগামী সোমবার গভর্নিং কাউন্সিলের জরুরি সভা আছে। সেখানে সাকিবের এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

আটটি দল নিয়েই এবারের বিপিএল আয়োজন করবে বিসিবি। বিসিবি জানিয়েছে, ফ্রাঞ্চাইজি চূড়ান্ত না হওয়া পর্যন্ত ক্রিকেটারদের কোন চুক্তিই বৈধ নয়, সাকিবের রংপুরে যাওয়ার ব্যাপারটা তাই আমলে নেওয়া হচ্ছে না।

টানা তিন মৌসুম ঢাকা ডায়নামাইটসে খেলার পর সাকিব এবার রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। সাকিব রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ায় রংপুরে এখন দুইজন আইকন। রংপুরে আগে থেকেই খেলছেন মাশরাফি বিন মর্তুজা। সাকিব ঢাকা ছেড়ে চলে যাওয়ায় আইকনহীন হয়ে পড়েছে ডায়নামাইটস।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com