রবিবার, ২১ জুলাই ২০১৯
  • হোম » আরও সংবাদ » স্টার্লিংয়ের সেঞ্চুরিতে আয়ারল্যান্ডের সংগ্রহ ২৯২


স্টার্লিংয়ের সেঞ্চুরিতে আয়ারল্যান্ডের সংগ্রহ ২৯২





অনলাইন ডেস্ক

পল স্টার্লিংয়ের ১৩০, উইলিয়াম পোর্টারফিল্ডের ৯৪ এবং অন্যদের ছোট ছোট অবদানের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৯২ রান সংগ্রহ করেছে স্বাগতিক আয়ারল্যান্ড। টাইগার পেসার আবু জায়েদ রাহি ৫টি উইকেট শিকার করেছেন। এছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন ২টি ও রুবেল হোসেন ১টি করে উইকেট শিকার করেন।

ডাবলিনের ক্যাসল অ্যাভিনিউতে ত্রিদেশীয় সিরিজের লিগ পর্বের শেষ ম্যাচে আজ বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। দলীয় ২৩ রানে প্রথম উইকেট হারায় তারা। ইনিংসের চতুর্থ ওভারে স্লিপে লিটন দাসের হাতে ক্যাচ বানিয়ে জেমস ম্যাককলামকে ফেরান রুবেল হোসেন। এই আইরিশ ওপেনার করেন ৫ রান।

দলীয় ৫৯ রানে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ বানিয়ে অ্যান্ডি বলবার্নিকে ফেরান আবু জায়েদ রাহি। তিনি করেন ২০ রান। এরপর ১৭৪ রানের পার্টনারশিপ গড়েন ওপেনার পল স্টার্লিং ও অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড।

ব্যক্তিগত ৯৪ রানে পোর্টারফিল্ড আউট হয়ে যান। ৪৫তম ওভারে লিটন দাসের হাতে ক্যাচ বানিয়ে আইরিশ অধিনায়ককে ফেরান রাহি। ৪৭তম ওভারে পরপর দুই বলে দুই উইকেট নেন রাহি। ওভারের চতুর্থ বলে কেভিন ও’ব্রাইন ও পঞ্চম বলে পল স্টার্লিংকে ফেরান তিনি। ১৪১ বলে ১৩০ রান করেন স্টার্লিং। ওয়ানডেতে এটি তার অষ্টম সেঞ্চুরি।

৪৯তম ওভারে সাকিব আল হাসানের হাতে ক্যাচ বানিয়ে গ্যারি উইলসনকে ফিরিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথমবারের মতো এক ইনিংসে ৫ উইকেট শিকারের কৃতিত্ব অর্জন করেন রাহি। গত ১৩ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের মাধ্যমে ওয়ানডে ক্রিকেটে রাহির অভিষেক হয়। কিন্তু ওই ম্যাচে তিনি উইকেট পাননি।

ইনিংসের শেষ ওভারে মোহাম্মদ সাইফউদ্দিন দুইটি উইকেট নেন। ওভারের চতুর্থ বলে মার্ক অ্যাডায়ার ও শেষ বলে জর্জ ডকরেলকে ফেরান তিনি। ইনিংস শেষে ব্যক্তিগত ১ রানে অপরাজিত থাকেন আবু জায়েদ রাহি।

এই ম্যাচে একাদশে চারটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। বিশ্রামে রাখা হয়েছে সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানকে। একাদশে ঢুকেছেন লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন ও রুবেল হোসেন।

বাংলাদেশ ইতোমধ্যে সিরিজের ফাইনালে উঠেছে। অন্যদিকে, আয়ারল্যান্ডের বিদায় নিশ্চিত হয়েছে। সুতরাং, দুই দলের জন্যই এই ম্যাচটি নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়েছে। বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৭ মে।

সংক্ষিপ্ত স্কোর

আয়ারল্যান্ড ইনিংস: ২৯২/৮ (৫০ ওভার)

পল স্টার্লিং ১৩০, জেমস ম্যাককলাম ৫, অ্যান্ডি বলবার্নি ২০, উইলিয়াম পোর্টারফিল্ড ৯৪, কেভিন ও’ব্রাইন ৩, মার্ক অ্যাডায়ার ১১, গ্যারি উইলসন ১২, জর্জ ডকরেল ৪, ব্যারি ম্যাকার্থি ১*; আবু জায়েদ রাহি ৫/৫৮, রুবেল হোসেন ১/৪১, মোহাম্মদ সাইফউদ্দিন ২/৪৩, মোসাদ্দেক হোসেন সৈকত ০/৩২, সাকিব আল হাসান ০/৬৫, মাশরাফি বিন মর্তুজা ০/৪৭)।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com