বুধবার , ২১ অগাস্ট ২০১৯


আল নুর মসজিদে বক্তৃতা দিলেন প্রিন্স উইলিয়াম





Britain’s Prince William (L) greets a Muslim boy at the Al Noor mosque as New Zealand Prime Minister Jacinda Ardern (2nd R) looks on in Christchurch on April 26, 2019. – Prince William is on a two day visit to New Zealand to show his support for Christchurch after the resent mosque attacks that claimed 50 lives. (Photo by Joseph Johnson / POOL / AFP)

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার শিকার ক্রাইস্টচার্চের একটি মসজিদ পরিদর্শন করে প্রিন্স উইলিয়াম বলেছেন, উগ্রমতাদর্শের অবশ্যই পরাজয় ঘটবে।

গত মাসে দুটি মসজিদে এক অস্ট্রেলীয় শ্বেতাঙ্গ জঙ্গির হামলায় জুমা পড়তে আসা অর্ধশত মুসল্লি নিহত হন। যুবরাজ হামলা থেকে বেঁচে যাওয়া মুসল্লিদের সঙ্গে কথা বলেন।

দক্ষিণ আইল্যান্ডের শহর ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে বক্তব্য দেন ডিউক অব ক্যামব্রিজ উইলিয়াম। গত ১৫ মার্চের হামলায় এই মসজিদটিতে ৪৩ জন নিহত হন।

ব্রিটিশ প্রিন্স বলেন, এখানে যে নৃশংসতা ঘটেছে, তা বিকৃত মতাদর্শ থেকেই উদ্বুদ্ধ, যার কোনো সীমান্ত নেই। উগ্রপন্থার সব ধরনের রূপ অবশ্যই পরাস্ত হবে।

তিনি যখন বক্তৃতা দিচ্ছিলেন তখন দর্শক সারিতে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আরডানকেও দেখা গেছে।

৯৩ বছর বয়সী দাদী রানি এলিজাবেথের পক্ষে দুইদিনের নিউজিল্যান্ড সফরে যান প্রিন্স উইলিয়াম। তিনি বলেন, বৈশ্বিক বিদ্বেষের মতাদর্শ আমাদের বিভিক্ত করতে ব্যর্থ হয়েছে।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com