রবিবার, ২১ জুলাই ২০১৯
  • হোম » আইন আদালত » নুসরাত হত্যার বিচার দাবিতে ধর্ষণবিরোধী পদযাত্রা


নুসরাত হত্যার বিচার দাবিতে ধর্ষণবিরোধী পদযাত্রা





অনলাইন ডেস্ক

ফেনীর সোনাগাজীতে আগুনে পুড়িয়ে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যার প্রতিবাদে এবং অধ্যক্ষ সিরাজদ্দৌল্লাহসহ জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে যৌন নিপীড়ন ও ধর্ষণবিরোধী পদযাত্রা করেছে ‘গৌরব ৭১’ নামে একটি সংগঠন।

শুক্রবার রাজধানীর শাহবাগ জাদুঘরের সামনে থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি হয়ে জাতীয় শহীদ মিনার অভিমুখে এ পদযাত্রা করে সংগঠনটি। এ সময় বেশ কয়টি সংগঠন তাদের সঙ্গে সংহতি প্রকাশ করে।

এর আগে শাহবাগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা যৌন হয়রানির অভিযোগ করায় আগুনে পুড়িয়ে নুসরাত জাহান রাফিকে হত্যার প্রতিবাদে এবং অধ্যক্ষ সিরাজদ্দৌল্লাহসহ জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. আবদুস সামাদ বলেন, ‘একাত্তরের জামায়াত নেতাদের সহযোগী অধ্যাপক সিরাজউদ্দৌলার মত ব্যক্তিরা আজও আমাদের সমাজে উপস্থিত। এমন ঘটনা দেখে আমরা শিউরে উঠি। এমনটা মোটেও কাম্য নয়। এমন ঘটনার সাথে জড়িত সবার বিচারের পাশাপশি যারা এদেরকে আশ্রয় দেয়, মদদ দেয় তাদেরকেও বিচারের আওতায় আনতে হবে। কারণ তারা সমান অপরাধে অপরাধী।’

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক এফ এম শাহীনের সভাপতিত্বে নুসরাত হত্যার বিচার চেয়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য রাখেন পূর্ণিমা ফাউন্ডেশন এর চেয়ারম্যান পূর্ণিমা রানী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রোবায়েত ফেরদৌস, গণজাগরণ মঞ্চের নেতা বাপ্পাদিত্য বসু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী ইসলাম, রোকেয়া হল সংসদের এজিএস ফাল্গুনী দাস তন্বী প্রমুখ।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com