শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯
  • হোম » আইন আদালত » ঢাকার রাস্তায় নারীদের আপত্তিকর ভিডিও ধারণ, অতঃপর…


ঢাকার রাস্তায় নারীদের আপত্তিকর ভিডিও ধারণ, অতঃপর…





অনলাইন ডেস্ক

রাজধানীর মহাখালীতে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে মোবাইল ফোন হাতে ভিডিও করছিলেন এক ব্যক্তি। তার অস্বাভাবিক গতিবিধি দেখে সন্দেহ হয় অনেকের। দেখা যায় ফোনে রাস্তায় চলাচল করা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ও অন্য নারীদের স্পর্শকাতর অঙ্গের ভিডিও তিনি ক্যামেরায় ধারণ করছেন। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়টির ৪ নম্বর ভবনের সামনে ঘটে এ ঘটনা। পরে তিনি লোকজনের ক্ষোভের শিকার হন।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। সেখানে পাঞ্জাবি পরা ওই ব্যক্তি নিজের নাম গরীবে নেওয়াজ খান বলে জানান। তিনি বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডে অ্যাকাউন্টস অফিসার হিসেবে কর্মরত আছেন বলে পরিচয় দেন।

ভিডিওতে ওই ব্যক্তিকে এক তরুণের সঙ্গে কথা বলতে দেখা যায়। ওই তরুণ ‘কী ভিডিও করছেন’ জানতে চাইলে বলেন, তিনি রাস্তায় মারামারির ভিডিও ধারণ করছিলেন। পরে দেখা যায় অন্য ঘটনা। ওই ব্যক্তির ফোন ঘেঁটে দেখা যায় তিনি রাস্তায় অবস্থানকারী নারীদের ভিডিও ধারণ করেছেন। শুধু তাই নয়, নারীদের স্পর্শকাতর অঙ্গের ভিডিও জুম করে ক্যামেরায় ধারণ করেন তিনি।

এরপর ওই ব্যক্তির কাছে পরিচয়পত্র চাওয়া হলে তিনি ‘কাছে নেই’ বলে জানান। এ ছাড়া ঘটনার ভিডিও করতেও নিষেধ করেন। পরে তাকে ঘটনাস্থলে থাকা কয়েকজন নারীর পায়ে হাত দিয়ে ক্ষমা চাওয়ানো হয়। এরপর তিনি সেখানের লোকজনের মারধরের শিকার হন।

তবে ঘটনা এখানেই শেষ নয়। অভিযোগ উঠেছে, ওই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া ঘটনাস্থলে থাকা কয়েকজনকে ফেসবুকে হুমকি দেওয়া হচ্ছে। ওই ব্যক্তির করা ভিডিও নিয়ে গলা তোলায় দেখানো হচ্ছে হত্যা ও ধর্ষণের ভয়।

নাম না প্রকাশ করা শর্তে ঘটনাস্থলে ওই ব্যক্তির মুখোশ সবার সামনে খুলে দেওয়া এক তরুণ ও তরুণীর বড় বোন হুমকির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সচেতন নাগরিক হিসেবে মুখ খুলে এখন শঙ্কার মধ্যে রয়েছেন তারা। তার ভাই ও বোনকে নানা হুমকি দেওয়া হচ্ছে। আজ রাতে তিনি বনানী থানায় এ বিষয়ে অভিযোগ করবেন।

এ বিষয়ে জানতে চাইলে বনানী থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) আবদুল বাতেন জানান, তাদের কাছে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো অভিযোগ আসেনি।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com