শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯


খালেদাকে হারালে বোঝা যাবে কোন নেতার দাম কত: নজরুল





অনলাইন ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির লড়াইয়ের প্রস্তুতি নেওয়ার আহবান জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘২৬ মার্চ মুক্তিযুদ্ধ শুরু হওয়ার আগে ১৯ মার্চ জয়দেবপুরে আর্মির অস্ত্র কেড়ে নিয়ে আমরা আর্মির সঙ্গে লড়াই করেছিলাম। ঢাকায় মিছিল হয়েছিল ‘জয়দেবপুরের পথ ধরো, বাংলাদেশ স্বাধীন করো’, আজকে ৭২ বছর বয়সে আমাকেই সেই কাজ করতে বলেন? না আপনাদেরও দায়িত্ব আছে। তারপরও বলছি, আছি আপনাদের সাথে। শুধু সাথে না, আপনাদের সামনেই থাকব। চলেন আমরা এক সাথে নামি।’

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরাম খাঁ হলে ‘জিয়া আদর্শ একাডেমি’আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও হাবিব উন নবী খান সোহেলসহ সকল কারাবন্দি নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবিতে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, দেশনেত্রীকে মুক্ত করতে হবে। তিনি দারুনভাবে অসুস্থ। তাকে যদি মুক্ত আলো-বাতাসে আনা না যায়। যদি তার সঠিক চিকিৎসা করা না যায়, তাকে আমরা হারাবো। আর তাকে হারালে- আপনার আমার কার কত দাম সেটা আমাদের জানা আছে। তাই তার আন্দোলনের সঙ্গী হাবিব উন নবী খান সোহেলের মতো যারা বন্দি আছেন, তাদের মুক্ত করার জন্য যে লড়াই প্রয়োজন আসুন, সেই লড়াইয়ের প্রস্তুতি নেই।

দলীয় নেতাকর্মীরা ঘরের মধ্যে যে রকম জ্বালাময়ী বক্তব্য দেন তা বাইরে দেখানোর আহবান জানিয়ে এই শ্রমিক নেতা বলেন, আমি স্পষ্ট বলে দিতে চাই, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যেকোনো আন্দোলনের প্রতি আমরাও আগ্রহ আছে। আপনারা মুখে যেমন বলেন, কাজে দয়া করে তেমন দেখান, দেখবেন অনেক বড় আন্দোলন গড়ে তোলার ব্যবস্থা হবে। সেটা না করা পর্যন্ত আন্দোলন সংগ্রাম জোরদার হবে না।

আয়োজক সংগঠনের সভাপতি আজম খানের সভাপতিত্ব প্রতিবাদ সমাবেশে অন্যদের আরও বক্তব্য দেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির সহ-তথ্য ও গবেষণা সম্পাদক ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা আক্তারুজ্জামান বাচ্চু, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, এম জাহাঙ্গীর আলম, মৎসজীবী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com