রবিবার, ২১ জুলাই ২০১৯
  • হোম » ইন্টারভিউ » শেষ বয়সে বিরোধী দলের নেতা অনেক সম্মানেরঃ রুহুল আমিন হাওলাদার


শেষ বয়সে বিরোধী দলের নেতা অনেক সম্মানেরঃ রুহুল আমিন হাওলাদার





বিশেষ প্রতিনিধি
স্যার (এরশাদ) দেশের জন্য অনেক করেছেন। স্যার আজ মৃত্যু শয্যায়। শেষ বয়সে স্যারের বিরোধী দলের নেতা হবার দরকার ছিল। এটা স্যারের জন্য একটা সম্মান। ম্যাডাম রওশন ৪২ জনের বিরোধী দলের নেতৃত্ব দিয়েছেন।

গত সংসদে তিনি ছিলেন সফল বিরোধী দলের নেতা। তিনি আমাদের কাছে অনেক সম্মানের। ম্যাডাম রওশন স্যারকে সম্মান দেখিয়ে বিরোধী দলের উপনেতা হয়েছেন। এটা দল আজীবন স্মরণ রাখবে। ম্যাডামের প্রতি আমি আমরা সবাই কৃতজ্ঞ। জিএম কাদেরকে কেনও স্যার কো চেয়ারম্যান থেকে সরিয়েছেন, কেন বিরোধী দলের উপনেতা থেকে সরিয়েছেন সেটা স্যার নিজেই বলবেন। তবে তিনি তো দলে আছেন। সক্রিয় আছেন। স্যার আমাদের সবার অভিভাবক। তিনি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। তার সিদ্ধান্তে আমাদের সবার সমর্থন আছে। তিনি যা করেছেন, করছেন, তা দলের ভালোর জন্যই করে থাকেন। এর বাইরে আমার আর কিছু বলা উচিত কি ? সাম্প্রতিক সময়ে জিএম কাদেরকে দলের কো চেয়ারম্যান এবং উপনেতা থেকে সরিয়ে দেয়া জাতিয় পার্টির মধ্যে আলোচিত ঘটনা। বলা যায় টক অব দ্যা পার্টি। এরশাদের অত্যন্ত আস্থাভাজন রুহুল আমিন হাওলাদার আলাপকালে এভাবেই মুল্যায়ন করলেন এরশাদের এসব সিদ্ধান্ত। রুহুল আমিন নিজেও মহাসচিব থেকে ছিটকে পড়েছেন নির্বাচনের পর পরই। কিন্তু এরশাদ তাকে বিশেষ সহকারীর মর্যাদায় আবারও মুল্যায়ন করেছেন।

গুলশান-২ এ নিজ বাসভবনে প্রথম সময়ের সঙ্গে আলাপকালে সাবেক এই মন্ত্রী, এক সময়ের দাপুটে মহাসচিব রুহুল আমিন হাওলাদার জানান, জাতীয় পার্টি গন মানুষের দল। এরশাদের প্রতিটি উন্নয়নের ছাপ আজও মানুষের মনে দাগ কেটে আছে। ৬৮ হাজার গ্রামেই এরশাদ জিবন্ত কিংবদন্তি হয়ে আছে। এরশাদের অবর্তমানে দলের ভবিষ্যৎ কি এমন প্রশ্নের জবাবে বরিশালের এই কৃতি সন্তান জানান, স্যার সব কিছুই ঠিক করে রেখেছেন। দল আজ যেমন চলছে আগামিতেও তেমনি চলবে। তিনি জানান, আমরা বিশেষ পরিস্থিতির কারনে হয়তবা আজ হাতখুলে কিংবা প্রানখুলে রাজনিতি করতে পারছি না কিন্তু সময়ের ব্যবধানে এটা আজ প্রমানিত, এরশাদের কোনও বিকল্প নেই।

বর্তমান সরকারের ক্ষমতার অন্যতম অংশীদার এই জাতিয় পার্টি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জামাত বিএনপির অপশক্তির রাজনিতির বিরুদ্ধে নির্বাচনী কৌশল হিসাবে আমরা এক প্লাটফর্মে এসেছিলাম, ক্ষমতায় মন্ত্রিত্ব নিয়ে যেমন অংশীদার হয়েছিলাম, তেমনি বিরোধী দলে থেকেও সরকারের গঠনমূলক সমালোচনা করেছি, তবে এবার সাচ্চা বিরোধী দল হিসাবে জাতীয় পার্টি সংসদ ও রাজপথে জনগনের কল্যানে কাজ করে যাবে।

আওয়ামীলীগ ও শেখ হাসিনা সম্পর্কে জানতে চাইলে রুহুল আমিন হাওলাদার বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় দলটি কাজ করে যাচ্ছে এটাই সবচেয়ে দেশবাসীর বড় পাওয়া।

 



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com