বৃহস্পতিবার , ২৭ জুন ২০১৯
  • হোম » আইন আদালত » আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর কার্যালয়ে হামলা-ভাঙচুর-গুলি


আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর কার্যালয়ে হামলা-ভাঙচুর-গুলি





নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনা প্রতিনিধি নেত্রকোনার কলমাকান্দায় উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ে হামলা চালিয়েছে একদল দুর্বৃত্ত। মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার কৈলাটী মোড়ে আনারস প্রতীকের প্রার্থী ফজলুল হকের নির্বাচনী কার্যালয়ে এ ঘটনা ঘটে।

এ সময় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমানের ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা হয়। পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ্বাস ব্যক্তিগত রিভলবার থেকে ৬ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেন। এক পর্যায়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ হামলায় কমপক্ষে ৮ জন আহত হয়েছেন। তাদেরকে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী ফজলুল হকের সমর্থক ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান জানান, সন্ধ্যার পর উপজেলার কৈলাটী মোড়ে স্বতন্ত্র প্রার্থী ফজলুল হকের নির্বাচনী অফিসে উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ্বাস, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ফৌজদারসহ নেতাকর্মী ও সমর্থকরা বসে আলোচনা করছিলেন। এসময় আওয়ামী লীগ দলীয় প্রার্থী আবদুল খালেক তালুকদারের সমর্থক লুৎফুর রহমান, আবদুল খালেক মাস্টার ও শফিকুল ইসলামের নেতৃত্বে ২০-২৫ জন লাঠি সোটা নিয়ে তাদের ওপর হামলা চালায়।

এতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমানসহ আওয়ামী লীগ কর্মী সাজল, হারেছ, ফেরদৌছ, সাদ্দাম আহত হয়। তাদেরকে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক তাদের নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করেন।

হামলাকারীরা স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসের চেয়ার, টেবিল ও তার (ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি) সারের দোকানে হামলা চালিয়ে ভাংচুর করে এবং নগদ প্রায় ৬৭ হাজার টাকা নিয়ে যায়। আত্মরক্ষার্থে উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ্বাস ৬ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করের। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে।

কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ্বাস বলেন, নৌকার সমর্থকরা আমাদের লোকজনের ওপর হামলা চালিয়েছিল। নিজেদেরকে বাঁচাতে কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করেছি।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আইনশৃংখলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com