বুধবার , ১৬ জানুয়ারী ২০১৯


নতুন প্রত্যয়ে যাত্রা শুরু এবিসি রেডিওর





নিজস্ব প্রতিবেদক
তরুণ প্রজন্মের বিনোদন ও তথ্যের সঙ্গী হয়ে এক দশক পার করল এবিসি রেডিও এফএম ৮৯ দশমিক ২। আজ সোমবার আনুষ্ঠানিক সম্প্রচারের ১০ বছর। গান আর বৈচিত্র্যময় অনুষ্ঠানের কারণে এবিসি রেডিও এখন শ্রোতাদের পছন্দের তালিকায় রয়েছে প্রথমদিকে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও রয়েছে বিশাল ভক্ত-অনুসারী। সবার ভালোবাসা আর শুভকামনা নিয়ে সামনের দিনগুলোতেও এই ধারাবাহিকতা বজায় রাখার প্রত্যয়ে শুরু হচ্ছে এবিসি রেডিওর নতুন বছরের পথচলা।

২০০৯ সালের ৭ জানুয়ারি বাণিজ্যিক পরিচালনা শুরু করেছিল এবিসি রেডিও।

‘অলওয়েজ উইথ ইউ’ স্লোগানকে সঙ্গী করে আরও অনেক দূরের পথ এগিয়ে যেতে চায় এবিসি রেডিও। আর তাই তো শ্রোতাদের চাহিদার কথা মাথায় রেখে বিভিন্ন ধরনের অনুষ্ঠান প্রচার করে আসছে প্রতিষ্ঠানটি। সব শ্রেণির শ্রোতার কথা চিন্তা করে বর্তমানে এবিসি রেডিওতে বেশ কয়েকটি অনুষ্ঠান প্রচারিত হচ্ছে। অনুষ্ঠানগুলোর মধ্যে উল্লেখযোগ্য ‘বায়ান্ন তাস’, ‘হ্যাংওভার উইথ লিংকন’, ‘হটবক্স উইথ রাফা’, ‘মডার্ন পিরিতি উইথ রাবা’, ‘বলি টক উইথ রাবা’, ‘ফটো টক উইথ প্রীত’, ‘লুক উজ টকিং’, ‘যাহা বলিব সত্য বলিব’, ‘ইনসমনিয়া’, ‘বিবাহিত জীবনের গল্প’, ‘কুয়াশা’, ‘প্রেমরোগ’।

এদিকে জন্মদিনে বর্ণিল সাজে সেজেছে ঢাকার কারওয়ান বাজারের এবিসি কার্যালয়। জন্মদিন উপলক্ষে প্রচারিত হচ্ছে এবিসি রেডিওর বিশেষ অনুষ্ঠানও। বিকেলে প্রথম আলোর সম্পাদক ও এবিসি রেডিওর পরিচালক মতিউর রহমানের উপস্থিতিতে জন্মদিনের কেক কাটা হয়। এ সময় এবিসি রেডিওর কর্মীরা ছাড়াও প্রথম আলোর কর্মী ও অতিথিরা উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এবিসি রেডিওর পরিচালক আতিকুর রহমান, সিমিন হোসেন, আরশাদ ওয়ালিউর রহমান, নির্বাহী পরিচালক জালালউদ্দিন আকন্দ, ট্রান্সকম গ্রুপের বিপণন বিভাগের প্রধান যারেফ আয়াত হোসেন, প্রধান পরিচালন কর্মকর্তা এহসানুল হক টিটো, অনুষ্ঠান বিভাগের প্রধান গাজী শারমীন আহমেদ, বামবা সদস্য হামিন আহমেদ, টিপু ও আলী সুমন।

জন্মদিনের এই শুভক্ষণে এবিসি রেডিওর সব শ্রোতা, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীকে আন্তরিক শুভেচ্ছা জানানো হয়েছে।

জন্মদিনের শুভেচ্ছা জানাতে এবিসি রেডিওর কার্যালয়ে সকাল থেকে আসতে থাকেন দেশের জনপ্রিয় তরুণ গায়ক ও শিল্পীরা। এ ছাড়া বিভিন্ন মিডিয়া, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিজ্ঞাপনী সংস্থা জন্মদিনে এবিসি রেডিওকে অভিনন্দন জানায়। এবিসি রেডিওর প্রধান পরিচালন কর্মকর্তা এহসানুল হক টিটো বলেন, ‘নতুন বছরে নতুন কিছু পরিকল্পনা নিয়ে আমরা যাত্রা শুরু করছি। দুই বছর ধরে আমরা নিজেরাই গান তৈরি করছি। আগামী বছরে নিজেদের গান তৈরির হার বাড়ানোর চিন্তা আছে। আন্তর্জাতিক পরিমণ্ডলে আমাদের গান আরও বড় পরিসরে ছড়িয়ে দেওয়ার প্রয়াস থাকবে।’



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com