বুধবার , ১৪ নভেম্বর ২০১৮


৩ লাখ হুন্ডির টাকাসহ ভারতীয় যুবক আটক





যশোর প্রতিনিধি : বাংলাদেশে পাচারের সময় বেনাপোল নোম্যান্সল্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তিন লাখ হুন্ডির টাকাসহ কালু মণ্ডল (২৬) নামে এক ভারতীয় যুবককে আটক করেছে চেকপোস্ট আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্যরা। বৃহস্পতিবার সকাল ১০টার সময় তাকে টাকাসহ আটক করা হয়। আটক কালু মণ্ডল ভারতের উত্তর চব্বিশ পরগনার গোপাল নগর থানার সাতবাড়িয়া গ্রামের আবু তাহের মণ্ডলের ছেলে।

৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল আইসিপি ক্যাম্পের সুবেদার আমজাদ জানান, গোপন সংবাদের মাধ্যমে জানা যায় ভারত থেকে নোম্যান্সল্যান্ড এলাকা দিয়ে ভারতীয় এক ট্রাকচালক হুন্ডির টাকা নিয়ে বেনপোলে প্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে নোম্যান্সল্যান্ড এলাকায় তাকে আটক করতে গেলে সে দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে তাকে ধরে এনে দেহ তল্লাশি করে ৩ লাখ হুন্ডির টাকা পাওয়া যায়।

এ টাকা ভারতের পেট্রাপোলের মুদ্রা বিনিময়কারী করিমের মাধ্যমে নোম্যান্সল্যান্ড থেকে বেনাপোল চেকপোস্টে মুদ্রা বিনিময়কারী তরিকুলের কাছে পৌঁছে দেওয়ার জন্য নিয়ে আসছিল বলে বিজিবির কাছে স্বীকার করেছে কালু। তার বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলে তিনি জানান।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com