বুধবার , ১৪ নভেম্বর ২০১৮


সন্ধ্যায় ২০ দলীয় জোটের জরুরি বৈঠক





নিজস্ব প্রতিবেদক : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায়। বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান এ তথ্য নিশ্চিত করেছেন।

বৈঠকে আগামী সংসদ নির্বাচন নিয়ে মতামত, সংলাপ, আন্দোলন ও সাংগঠনিক বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে। গত মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা থেকে রাজশাহী অভিমুখে রোডমার্চ, জনসভা এবং নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রার ঘোষণা দেয় জাতীয় ঐক্যফ্রন্ট। প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিতীয় দফার সংলাপ সফল না হওয়ায় এসব কর্মসূচি পালনের ঘোষণা আসে।

বুধবার গণভবনে দ্বিতীয় দফা সংলাপেও ঐক্যফ্রন্টের সংসদ ভেঙে নির্বাচনের দাবি নাকচ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন আন্দোলনের মাধ্যমেই দাবি আদায়ের কথা বলেন। অন্যদিকে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবারের রাজশাহী অভিমুখে রোডমার্চ করার কথা জানান। তবে কিছুক্ষণ পর ফখরুল তার সিদ্ধান্ত পাল্টানোর কথাও জানান। বলেন, রোডমার্চ না করে তারা সরাসরি রাজশাহীর জনসভায় যোগ দেবেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দিয়ে আগামী জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি। মির্জা ফখরুল বলেন, এই তফসিল তারা দেখতে চান।

এর আগে বুধবার বিকালে গুলশান কার্যালয়ে সংলাপ পরবর্তী পরিস্থিতিতে করণীয় ঠিক করতে দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা। এ সময় বিভিন্ন পর্যায়ের কেন্দ্রীয় নেতারা নানা পরামর্শ দেন। বৈঠকে অংশ নেয়া বিএনপির একাধিক নেতা জানান, আমরা তো কোনো আশা দেখছি না।

তাহলে কোন পরামর্শ বেশি এসেছে- এমন প্রশ্নে বিএনপির একজন নেতা বলেন, আন্দোলনের বিষয়েই বেশি মতামত এসেছে। এখন কেন্দ্রীয় নেতারাই সিদ্ধান্ত জানাবেন।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com