বৃহস্পতিবার , ১৬ অগাস্ট ২০১৮
  • হোম » অর্থ বাণিজ্য » রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানগুলোকে পুরস্কৃত করবে শিল্প মন্ত্রণালয়


রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানগুলোকে পুরস্কৃত করবে শিল্প মন্ত্রণালয়





নিজস্ব প্রতিবেদক : খাতভিত্তিক উন্নয়নে অবদানের স্বীকৃতি হিসেবে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সেক্টর, কর্পোরেশন ও সংস্থাকে পুরস্কৃত করা হবে। চলতি বছরের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার দেয়া হবে। এর ফলে রাষ্ট্রায়ত্ত শিল্প-কারখানাগুলো উৎপাদনশীলতা বাড়িয়ে বর্তমান সরকারের ঘোষিত রূপকল্প- ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে আরও উৎসাহিত হবে বলে জানিয়েছেন শিল্পসচিব মোহাম্মদ আব্দুল্লাহ। রোববার শিল্প মন্ত্রণালয়ে আয়োজিত ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এনপিও) উদ্যোগে আয়োজিত ‘জাতীয় উৎপাদনশীলতা বার্তা’-এর দ্বিতীয় সংখ্যার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে শিল্পসচিব এসব কথা বলেন।

তিনি বলেন, ২০২১ সালের মধ্যে শিল্পসমৃদ্ধ বাংলাদেশ, ২০৩০ সাল নাগাদ টেকসই উন্নয়নের লক্ষ্য অর্জন এবং ২০৪১ সাল নাগাদ সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে শিল্প, সেবা, কৃষিসহ সকলখাতে উৎপাদনশীলতা বাড়াতে হবে। এ লক্ষ্যে সংশ্লিষ্ট অংশীদারকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। বিশেষ করে উৎপাদনশীলতা বিষয়ক নতুন কৌশল ও মডেল জনপ্রিয় করে তৃণমূল পর্যায়ে তা বৃদ্ধির প্রয়াস জোরদার করতে হবে। শিল্প মন্ত্রণালয়ে সেবা প্রত্যাশীদের জন্য সর্বোচ্চ গুণগতমানের সেবা নিশ্চিত করতে হবে।

জাতীয় পর্যায়ে উৎপাদনশীলতা বিষয়ক ধারণা প্রসার এবং উৎপাদশীলতা আন্দোলনে সংশ্লিষ্ট অংশীদারদের সম্পৃক্ত করতে ‘জাতীয় উৎপাদনশীলতা বার্তা’ প্রকাশনার উদ্যোগ নেয়া হয়েছে। এতে সরকারি-বেসরকারি পর্যায়ে উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে গৃহীত বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হচ্ছে। একই সঙ্গে উৎপাদনশীলতা বিষয়ক জাতীয় ও আন্তর্জাতিক গবেষণার ফলাফল এবং নিবন্ধ স্থান পাচ্ছে। এর ফলে উৎপাদন প্রক্রিয়ার সংশ্লিষ্ট অংশীদাররা উৎপাদনশীলতা উন্নয়নের প্রয়াসে শামিল হচ্ছেন।

ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এনপিও) পরিচালক এস এম আশরাফুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. দাবিরুল ইসলামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দফতর ও সংস্থার প্রধানরা এ সময় উপস্থিত ছিলেন।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : [email protected]