মঙ্গলবার , ১৬ অক্টোবর ২০১৮


শশাঙ্ক মনোহর পুনরায় আইসিসির চেয়ারম্যান নির্বাচিত





অনলাইন ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান হিসেবে আবারো নির্বাচিত হলেন ভারতের শশাঙ্ক মনোহর। আইসিসি বোর্ডে তিনিই একমাত্র মনোনয়নপ্রত্যাশী হওয়ায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এর অাগে ২০১৬ সালে আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন মনোহর। চলতি বছরই তার মেয়াদ শেষ হচ্ছে। নতুন করে নির্বাচিত হওয়ার পর আরো দুই বছরের জন্য আইসিসির চেয়ারম্যান থাকবেন তিনি।

শশাঙ্ক মনোহরের হাত ধরে গভর্নিং কাঠামোও পরিবর্তনসহ আইসিসিতে প্রথম স্বাধীন নারী পরিচালক নিয়োগ এবং খেলাটার বিশ্বায়নে আয়ারল্যান্ড, আফগানিস্তানের মতো সদস্যদের টেস্ট মর্যাদা দেয়াসহ নানা সিদ্ধান্ত এসেছে। আইসিসির চেয়ারম্যান পদে আবারও নিবাচিত হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন মনোহর।

তিনি বলেন, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে পুনরায় নির্বাচিত হওয়া আমার জন্য সম্মানের। আমাকে ধারাবাহিক সমর্থন দেয়ার জন্য আমার সঙ্গী আইসিসি পরিচালকের ধন্যবাদ জানাচ্ছি। গত ২ বছরে আমরা সবাই মিলে বড় ধরনের ছাপ রাখতে সক্ষম হয়েছি। ২০১৬ সালে নির্বাচিত হওয়ার পর যে প্রতিশ্রুতি দিয়েছিলাম, সেটা রক্ষা করতে পেরেছি আমরা।

তিনি আরো বলেন, আগামী ২ বছরে আমরা আমাদের সদস্যদের সঙ্গে এক হয়ে বৈশ্বিক পরিকল্পনা নিয়ে এগোবো, যাতে এই খেলাটার উন্নতি করতে পারি এবং আরও মানুষকে ক্রিকেট উপভোগের জায়গা করে দিতে পারি। খেলাটা এখন ভালো পর্যায়েই আছে। তবে এর অভিভাবক হিসেবে আমাদের এটা ধরে রাখার জন্য কাজ করে যেতে হবে।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : [email protected]