মঙ্গলবার , ১৬ অক্টোবর ২০১৮


কেসিসি : নৌকার খালেকের বিশাল জয়





বিশেষ প্রতিনিধি, খুলনা : খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। নৌকা প্রতীক নিয়ে তিনি ভোট পেয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৯০২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীকে পেয়েছেন পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৫৬ ভোট।

মঙ্গলবার বিকাল থেকে বিভিন্ন উৎস থেকে কেন্দ্রভিত্তিক ভোটের প্রাপ্ত ফলাফল ও রিটার্নিং কর্মকর্তা ঘোষিত ফলাফল থেকে এ তথ্য পাওয়া গেছে। ২৮৯টি কেন্দ্রের মধ্যে ৩টি কেন্দ্রের ভোট অনিয়মের কারণে স্থগিত হয়েছে।

এর আগে দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনার মধ্যে দিয়ে শেষ হয় খুলনা সিটি করপোরেশনের ভোটগ্রহণ। মঙ্গলবার সকাল ৮টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীন চলে বিকেল ৪টা পর্যন্ত।

খুলনার নির্বাচনে মেয়র পদে এবার পাঁচজন প্রার্থী। আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক নৌকা এবং বিএনপির নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীকে নির্বাচন করছেন। এ ছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের মুজ্জাম্মিল হক হাতপাখা, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মিজানুর রহমান বাবু (কাস্তে) এবং জাতীয় পার্টির এস এম শফিকুর রহমান (লাঙ্গল) মেয়র পদে লড়েন।

ভোট শুরুর পরই বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু অনিয়মের নানা অভিযোগ তোলেন। তিনি বলেন, ৪০টি কেন্দ্র থেকে ধানের শীষ প্রতীকের এজেন্ট বের করে দেওয়া হয়েছে। এজেন্টদের মারধরের কথাও বলেন তিনি।

অন্যদিকে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক বিএনপির অভিযোগকে ভিত্তিহীন বলেছেন। তিনি বলেছেন, পরাজয় বুঝতে পেরে বিএনপি এসব কথা বলছে।

রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী আজ বলেছেন, দু’-একটি ঘটনা ছাড়া ভোট সুষ্ঠু হয়েছে। নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী বিএনপির অভিযোগ সুস্পষ্ট নয় বলে উল্লেখ করেছেন।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : [email protected]