সোমবার , ২৮ মে ২০১৮
  • হোম » জাতিয় ১ » এতিমের টাকা আত্মসাৎকারী গণতন্ত্রের মা হয়? : প্রধানমন্ত্রী


এতিমের টাকা আত্মসাৎকারী গণতন্ত্রের মা হয়? : প্রধানমন্ত্রী





বিশেষ প্রতিনিধি : বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে ‘গণতন্ত্রের মা’ আখ্যা দিয়ে জনগণের সঙ্গে তামাশা করা হয়েছে বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, যে ভোট চুরিতে এক্সপার্ট, মানুষ খুনে এক্সপার্ট, এতিমের অর্থ আত্মসাৎ করে- সে আবার গণতন্ত্রের মা হয়? এটা দেশের মানুষকে নিয়ে তামাশা করা ছাড়া আর কিছু নয়। মঙ্গলবার গণভবনে ২১ আগস্ট গ্রেনেড হামলায় হতাহতদের পরিবারের মধ্যে চেক হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ’৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ভোট চুরি করে ক্ষমতায় থেকে খুব বড়াই করছিল দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হলো। কিন্তু আন্দোলন সংগ্রাম করেছে জনগণ। তারা তাদের ভোট চুরি মেনে নেয়নি। ফলে তাকে পদত্যাগ করতে হয়েছিল।

জিয়াউর রহমান আসার পর থেকে আওয়ামী লীগের ওপর নির্যাতন শুরু হয় জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়ার কাজ তো এটাই ছিল, খুনখারাবি করা। আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। মেয়র নির্বাচনের পর ৬ জনকে হত্যা করল। ঘরে থাকতে পারেনি কেউ। মেয়েদের ওপর যে অত্যাচার করেছে; একদিকে পুলিশ আরেকদিকে বিএনপির ক্যাডাররা।

শেখ হাসিনা বলেন, তাদের অপকর্মের তো শেষ নেই। ব্যাংকের টাকা-পয়সা লুটপাট করে খেয়ে চলে গেছে। সব পাচার করেছে বিদেশে। টাকা ধরা পড়েছে আমেরিকায়, সিঙ্গাপুরে। পাচার করা টাকা ধরা পড়ল বিদেশিদেরই কাছে। এজন্য আমাদের দোষ দিয়ে লাভ নেই।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : prothomshomoy@gmail.com