মঙ্গলবার , ১৬ অক্টোবর ২০১৮
  • হোম » আইটি বিভাগ » ‘ব্লু হোয়েল’-এর পর আবারো মরণ খেলা ‘ডিওডোরেন্ট চ্যালেঞ্জ’


‘ব্লু হোয়েল’-এর পর আবারো মরণ খেলা ‘ডিওডোরেন্ট চ্যালেঞ্জ’





অনলাইন ডেস্ক : ‘ব্লু হোয়েল’ চ্যালেঞ্জ এখন অতীত। তবে গত বছরের নীল তিমি-আতঙ্কের স্মৃতি এখনো খানিক রয়েছে। ব্লু হোয়েলের রেশ কাটতে না কাটতে এল আর এক ভয়ঙ্কর খেলা। সেই খেলার নাম ‘ডিওডোরেন্ট চ্যালেঞ্জ’।

সম্প্রতি মাথাচাড়া দিয়ে উঠেছে এই মরণ খেলা। সপ্তাহখানেক আগে জেমি প্রেসকট নামের এক গৃহবধূ ফেসবুকে একটি পোস্ট করেন। ইংল্যান্ডের ব্রিস্টলের বাসিন্দা জেমি সেই পোস্টে তার অসহায়তা ও তীব্র ক্ষোভ উগরে দিয়েছেন। পোস্টের সঙ্গে জুড়ে দিয়েছেন তার দশ বছরের মেয়ের বাহুর ছবি। সেই বাহুতে গভীর ক্ষত।

জেমি জানিয়েছেন, এই ক্ষত সৃষ্টি হয়েছে এক বিপজ্জনক খেলা খেলতে গিয়ে, যার নাম ‘ডিওডোরেন্ট চ্যালেঞ্জ’। তিনি  অভিভাবকদের সতর্ক করেছেন এই বিপদ থেকে। কে কতক্ষণ নিজের ত্বকে ডিওডোরেন্ট স্প্রে করতে পারে সেটাই চ্যালেঞ্জ এই খেলায়। দীর্ঘ সময় ধরে টানা স্প্রে করার ফলে ত্বকে সৃষ্টি হচ্ছে ভয়ানক ক্ষত। এমন ক্ষত, যার পরিপূর্ণ নিরাময়ের জন্য ত্বক পরিবর্তন করে নতুন ত্বক সংযোজন করতে হয়েছে অনেকের ক্ষেত্রে।

আপাতত এই মহাদেশে এই খেলার ছড়িয়ে পড়ার কোনো খবর নেই। কিন্তু যদি অঙ্কুরেই একে বিনষ্ট না করা যায়, তাহলে অদূর ভবিষ্যতে সে সম্ভাবনাও উড়িয়ে দেয়া যাচ্ছে না।



প্রকাশক ও সম্পাদক : শাহিন রহমান

অফিস : ১১৪ নাখালপাড়া, ঢাকা-১২১৫
Email : [email protected]